একটি আবেদন - সায়ন চ্যাটার্জি,


(শুরুতেই বলে রাখি এই লেখাটা পড়ার পর কেউ যদি একমত না হন আমি আপত্তি করবো না )
চাকরি সূত্রে আমি চেন্নাই তে থাকি , কলকাতা গেলে মোহন বাগান এর খেলা দেখতে মাঠ এ যাই . ১স্ট এপ্রিল আমি বেঙ্গালুরু ম্যাচ এ মাঠ এ গেছিলাম আমার পিসেমশাই কে নিয়ে . পিসেমশাই সম্পর্কে একটু বলি , বয়স প্রায় ৬৫ , ৭০ থেকে ৮৫ পর্যন্ত নিয়মিত মোহন বাগান মাঠ এ যেতেন পিসেমশাই , ৮৫ র পর থেকে প্রায় র ও ১০ থেকে ১৫ বছর ডার্বি বা অন্যান্য ইম্পরট্যান্ট ম্যাচ থাকলেই গেছেন মাঠ এ . অনেক দিন পর আমার সাথে গেলেন . ম্যাচ এর রেজাল্ট সকলেই জানেন , পিসেমশাই ও খেলা দেখে খুশি . 


ফেরার পথ এ জিগেস করলাম আবার কবে যাবো , পিসেমশাই  যা বললেন সেটা আমার ও মাঠ এ বসে মনে হচ্ছিলো , উনি র যাবেন না . সেদিন খেলার মাঝে মাইক নিয়ে সুনীল ছেত্রী , খবরা কে যেভাবে গালাগাল করা হলো তাতে উনি কুভ  দুঃখ পেয়েছেন , পরিষ্কার বললেন "এইসব ওই টীম(ইস্ট বেঙ্গল) এর সমর্থক রা করে জানি , এইসব আমরা কবে শুরু করলাম ? , রেফারি এর ভুল ডিসিশন এ চিৎকার অথবা কাউকে উল্টোপাল্টা মারা হলে চিৎকার ঠিক আছে কিন্তু মোহন বাগান এর সমর্থক রা ইন্ডিয়ান ফুটবল এর ক্যাপ্টেন কে গালাগাল করছে এসব তো ভাবতেই পারি না."

আমি জানি বহু লোক এইটা  শুনে বলবেন ওদের নিজেদের মাঠ এ বেঙ্গালুরু র সমর্থক রাও এক এ কাজ করে . কিন্তু বেঙ্গালুরু কিন্তু ইন্ডিয়া র ন্যাশনাল টীম নয় , আমরা ইন্ডিয়া এর ন্যাশনাল টীম . আমাদের টীম এর যা ঐতিহ্য আছে তার ১ পার্সেন্ট ও  অন্য  কোনো ইন্ডিয়ান ক্লাব এর নেই . একটু ভাবুন বন্ধুরা , এইরকম ভাবে বিপক্ষ কে উল্টোপাল্টা বলে আমরা কি মোহন বাগান এর নাম ভালো রাখতে পারছি ?  আমরা চিরকাল  সব অন্যায় র জবাব মাঠ এ খেলে দিয়েছি , যাদের খুশি তারা করুক , আমরা কেন নিজেদের পরিবার এর নাম খারাপ করবো ? আমরা সব  জবাব মাঠ এ দেব , মুখ এ নয়.

কাউকে আঘাত করা বা ছোট করা আমার উদ্দেশ্য নয় . শুধু একটু ভেবে দেখার অনুরোধ রইলো , দিন কয়েক বাদে আমরা আবার ভারত সেরা হবো এই আসায় বুক বাঁধছি , আমাদের বেবহার ও না হয় সড়ক এ হোক.

আমাদের আচরণ ও না হয় সেরকম  এ হোক.
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, মোহন বাগান সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে এক্ষুনি ব্লগ এর উপরে পুশ বটন অ্যালাও করে দিন আর আমাদের ফেসবুক পেজেলাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে "আমরা মোহনবাগানি" ব্লগের পাশে থাকবেন। - জয় মোহন বাগান

loading...

No comments

Powered by Blogger.