অঞ্জনের হুঙ্কার - গতবারের বকেয়ার এক টাকাও আমি দেবো না , ক্লাব এএফসির লাইসেন্স না পেলে আমার কিছু করবার নেই




আজ আনন্দবাজার পত্রিকায় বের হওয়া খবর অনুজায়ী ক্লাব সচিব অঞ্জন মিত্র সরাসরি সম্মুখ সমরে নেমে পড়লেন পদত্যাগী কর্মকর্তাদের বিরুদ্ধে।আনন্দবাজারকে দেওয়া ফোন সাক্ষাতকারে উনি সরাসরি বলেছেন  ‘গতবারের কোনও টাকা আমি দেব না। বড় বাজেটের দল গড়ার সময় আমি বারণ করেছিলাম। ওরা যখন সেটা শোনেনি তখন বাকি টাকা ওদেরকেই দিতে হবে।  ক্লাব যদি এ এফ সির লাইসেন্স না পায়, সেই দায় এখন ওদেরই।’’

ইতিমধ্যে গতবারের বকেয়া এক কোটি মিটিয়ে দেবার পরে  পদত্যাগী প্রেসিডেন্ট টুটু বসু সোমবার দুপুরে  একটি ই-মেল পাঠিয়েছিলেন সচিবকে। তাতে তিনি লিখেছিলেন, ‘আমাদের মধ্যে যত মনমালিন্যই হোক, তার প্রভাব যেন ফুটবল দলের উপর না পড়ে। আমি বকেয়া মেটাতে এক কোটি টাকা দিচ্ছি। আপনি ক্লাবের জেনারেল ম্যানেজারকে বলুন সৃঞ্জয় বসুর (পদত্যাগী সহসচিব) সঙ্গে আলোচনা করে ফুটবলারদের মাইনে  দিয়ে দিতে।’ ই-মেল পেয়ে সচিব এ দিন ক্লাবের জেনারেল ম্যানেজারকে পাঠান সৃঞ্জয়ের কাছে। কিন্তু ব্যাঙ্কে টাকা ঢোকার পরে অঞ্জন বাবুর এহেন যুক্তি কিন্তু অনেকটা কালিদাসের জাছ কাটার মতন হয়ে যাচ্ছে না কি ? 

শোনা যাচ্ছে সচিবের গড়া নতুন পাঁচ সদস্যের বিশেষ কমিটি আজ, মঙ্গলবার ক্লাব তাঁবুতে আলোচনায় বসবে। পরের মরসুমের ২৫ ফুটবলারের চুক্তিপত্র নিয়ে তাঁরা আলোচনা করবেন বলে খবর। সেখানে দামি ফুটবলারদের টাকা কমানোর কথা বলা হবে।যদিও ক্লাবের আর্থিক সমস্যা সামাল দিতে বর্তমান কর্মসমিতির কোনও সদস্যই এখনও এগিয়ে আসেননি।প্রাক্তন প্রেসিডেন্ট টাকা দেওয়ার পরে এখনও দরকার আরও দু’কোটি। ক্লাব সূত্রের খবর, গত বার ফুটবল দলের জন্য খরচ হয়েছিল প্রায় সাড়ে বারো কোটি টাকা। স্পনসরদের থেকে পাওয়া গিয়েছিল সাড়ে নয় কোটি।

মোহনবাগান নির্বাচন সেপ্টেম্বরের আগে হওয়া কঠিন। কিন্তু এখন থেকেই ক্লাব তাঁবুতে উত্তেজনা চরমে। সদস্যরা দু’ভাগ হয়ে গিয়ে নিজেদের মতো প্রচার শুরু করেছেন। অঞ্জন বললেন, ‘‘ভোট তো হবেই। আমার সঙ্গে যারা আছে, তাদের সঙ্গে বসে আলোচনা করে ঠিক করব সবকিছু।’’ আর টুটুর অনুগামীরা তো নিজেদের দলবল নিয়ে ‘ভোট হোক, দেখা যাবে’ বলে নেমে পড়ছেন ময়দানে। 

কিন্তু সভ্য সমর্থকরা নির্বাচন নয় তারা ভালো দল দেখতে চায়, মোহন বাগান খেলবে মোহন বাগানের মতন, তার কি ব্যবস্থা হচ্ছে সেটাই অজানা, কে দেবে তার উত্তর?
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, মোহন বাগান সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে এক্ষুনি ব্লগ এর উপরে পুশ বটন অ্যালাও করে দিন আর আমাদের ফেসবুক পেজেলাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে "আমরা মোহনবাগানি" ব্লগের পাশে থাকবেন। - জয় মোহন বাগান

loading...

No comments

Powered by Blogger.