ভেঙ্গে গেল ময়দানের জয় ভিরুর বন্ধুত্ব | টুটু অঞ্জন জুটি এখন অতীত জানিয়ে দিলেন টুটু বসু স্বয়ং


মোহন বাগানে ওরা ছিলেন জয় ভিরুর মতন, শোনা যায় আশির দশকে ধীরেন দে কে দেখে ওনাদের ইচ্ছে হয় মোহন বাগানে কর্মকর্তা হবার। সেই শুরু, তারপর একটানা তিন দশক মোহন বাগান তাঁবুতে, মোহন জনতার হৃদয়ে রাজ করে গেছেন "টুটু বসু-অঞ্জন মিত্র" জুটি।

ধীরেন দে যখন ক্ষমতায়, টুটু তখন সচিব আর অঞ্জন হিসাবরক্ষক, তারপরে ধীরেন দে কে সরিয়ে ক্ষমতায় এলেন যখন, তখন টুটু সভাপতি আর অঞ্জন সচিব, দীর্ঘ দুটো দশকের বেশি একই কর্ডে বেজেছেন ওঁরা। নিজেদের ইচ্ছে, ক্লাবের ভাবমূর্তি ছাপিয়েও অনেক সময় বড় হয়ে গিয়েছে তাঁদের বন্ধুত্ব। অঞ্জনের পাশে থেকেছেন টুটু আর অঞ্জনও সামলেছেন টুটুর সাম্রাজ্য।


দুটি পরিবার দুই পরিবারের সন্তানেরাও বড় হয়েছেন একই সঙ্গে।একদিকে সৃঞ্জয় সৌমিক অন্য দিকে সোহিনি, যেন একই পরিবারের সন্তান। প্রায় তিন দশক এই সুখী ছবিটাই ছিল অটুট। টুটু অঞ্জনরা বদলে দিয়েছিলেন ক্লাবে সাফল্যের গ্রাফ। টুটু পয়সা ঢেলেছেন, অঞ্জনের বেপরোয়া একরোখা আক্রমণাত্মক মনোভাব মোহনবাগানকে তুলে ধরেছে বারবার। মোহন বাগান সমর্থকদের , মোহন বাগানের ড্রেসিং রুমকে বদলে দিয়েছেন ওঁরাই। সমর্থকদের ইষ্টবেঙ্গলের জালে স্বপ্ন দেখাতে শুরু করেন টুটু রুপ দেন অঞ্জন।


আদালতের রায়, পরপর মামলা, চুনী সুব্রতর মতন প্রবাদ প্রতীমদের বিরুদ্ধে বিরোধিতা কোন কিছুই আলাদা করতে পারেন নি টুটু অঞ্জনকে। যদিও সময় মনে হয় এরই মধ্যে মুচকি হাসছিল। যে মোহনবাগান কে ঘিরে দুই বন্ধুর এক রূপকথার সম্পর্কের শুরু সেই ক্লাব নিয়েই সমাপ্ত হলো বন্ধুত্বর।

আজ শহরে ফিরে টুটুবাবু জানিয়ে দিলেন, আর নয় সম্পর্ক শেষ অঞ্জনের সাথে। বিদেশ থেকেই ক্লাবের হাঁড়ির খবরই তাঁর জানা। একই সাথে পুলিশ দিয়ে ক্লাব মীটিং এর তীব্র নিন্দাও করেন টুটুবাবু।

এরই মধ্যে জানা গেছে অঞ্জন মিত্রর প্রস্তাবিত সহসভাপতি পদে থাকতে নারাজ অরুপ রায় ও জ্যোতিপ্রিয় মল্লিক

কৃতজ্ঞতা স্বীকার (সুমন চক্রবর্তী - এক্সট্রা টাইম)
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, মোহন বাগান সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে এক্ষুনি ব্লগ এর উপরে পুশ বটন অ্যালাও করে দিন আর আমাদের ফেসবুক পেজেলাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে "আমরা মোহনবাগানি" ব্লগের পাশে থাকবেন। - জয় মোহন বাগান

loading...

No comments

Powered by Blogger.